চৌগাছায় ৪’শ কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ, সার ও কীটনাশক বিতরণ


স্বপ্নসারথি ডেস্কঃ প্রকাশের সময় : জুন ১০, ২০২৪, ৩:২৪ PM / ১১১
চৌগাছায় ৪’শ কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ, সার ও কীটনাশক বিতরণ

‘বাঁচলে কৃষক বাঁচবে দেশ, উন্নয়নে বাংলাদেশ’ এই প্রতিপাদ্য সামনে রেখে যশোরের চৌগাছায় শক্তি ফাউন্ডেশনের সহযোগিতায় ও ঢাকা ব্যাংক পিএলসির অর্থায়নে ৪’শ কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ, সার ও কীটনাশক বিতরণ করা হয়েছে। আজ সোমবার (১০ জুন) সকালে এ উপলক্ষে উপজেলা চত্তরে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্টানে প্রধান অতিথির আলোচনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুস্মিতা সাহা।

এ সময় তিনি বলেন কৃষকরা হচ্ছে দেশের প্রাণশক্তি। কৃষকরা পণ্য উৎপাদন না করলে আমাদের পেটে খাবার যেত না। তাই কৃষকদের আমাদের মূল্যায়ন করতে হবে। মাথার ঘাম পায়ে ফেলে দেশের অর্থনীতিতে বিশেষ ভূমিকা পালন করছেন কৃষকরা।

তিনি আরো বলেন, দুঃখের বিষয় হলো কৃষকরা তাদের উৎপাদিত পণ্যের ন্যাজ্য মূল্য পায়না। এ ক্ষেত্রে আমাদের সচেতন হতে হবে। সরকারী সহযোগিতার পাশাপাশি বে-সরকারী ভাবে কৃষকদের সহযোগিতা করতে হবে।

অনুষ্ঠানে শক্তি ফাউন্ডেশনের সিনিয়র ডিরেক্টর, হেড অব এ্যাডমিনিষ্ট্রেশন শরীফুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির আলোচনা করেন উপজেলা কৃষি কর্মকর্তা মোসাব্বির হোসাইন, ঢাকা ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মাহবুবুর রহমান পলাশ, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও এগ্রিকালচার ব্যাংকিং ইউনিটের প্রধান কাতেবুর রহমান, শক্তি ফাউন্ডেশনের উপ-পরিচালক মিনহাজ মহসিন মিশু প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন শক্তি ফাউন্ডেশনের ক্লাইমেট চেঞ্জ প্রোগ্রাম কোর্ডিনেটর অনুপমা নিলয়া ত্রয়ী।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি কৃষকদের মাঝে কৃষি উপকরণ সার, বীজ ও কীটনাশক বিতরণের উদ্বোধন করেন।