সমৃদ্ধশালী দেশ গড়তে সুস্বাস্থ্যের অধিকারী জাতি গঠন করতে হবে : এমপি ডাঃ তৌহিদুজ্জামান


স্বপ্নসারথি ডেস্কঃ প্রকাশের সময় : মে ৩০, ২০২৪, ৯:৩৪ PM / ১০৯
সমৃদ্ধশালী দেশ গড়তে সুস্বাস্থ্যের অধিকারী জাতি গঠন করতে হবে : এমপি ডাঃ তৌহিদুজ্জামান

যশোর-২ চৌগাছা-ঝিকরগাছা আসনের সংসদ সদস্য ডাঃ মোঃ তৌহিদুজ্জামান বলেছেন সমৃদ্ধশালী দেশ গঠন করতে হলে সুস্বাস্থ্যের অধিকারী জাতি গঠন করতে হবে। একটি সুস্থ্য জাতি দেশের উন্নয়নকে গতিশীল করতে পারে।

তিনি বলেন তামাকজাত পণ্য মানব দেহের জন্য অত্যান্ত ক্ষতিকর। আমাদের স্বাস্থ্য বিনষ্টকারী পণ্য হচ্ছে তামাক। তাই তামাককে বর্জন করুন। তিনি বলেন, বর্তমান সরকার তামাক চাষে নিরুৎসাহিত করছে। দেশের বিভিন্ন স্থানে তামাক চাষ নিষিদ্ধ করেছে। তামাক চাষে কৃষি জমির ব্যাপক ক্ষতি হয়। জমির উর্বরতা ও শক্তি শুষে নেয়। ফলে তামাকের ব্যবহার কমাতে আমাদের নজর দিতে হবে।

তিনি আজ বৃহস্পতিবার (৩০ মে) সকালে বিশ্ব তামাক মুক্ত দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।

তিনি আরো বলেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা একটি উন্নত দেশ গঠন করতে চান। এই উন্নয়ন এগিয়ে নিতে আপনাদের সকলের আন্তরিক সহযোগিতা একান্ত প্রয়োজন।

আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার সুস্মিতা সাহার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে আলোচনা করেন উপজেলা চেয়ারম্যান ড. এম মোস্তানিছুর রহমান, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) গুঞ্জন বিশ্বাস, থানার অফিসার ইনচার্জ ইকবাল বাহার চৌধুরী, পৌর মেয়র নূর উদ্দীন আল মামুন হিমেল, ইউপি চেয়ারম্যান হবিবর রহমান হবি, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহানুর আলম উজ্জ্বল প্রমূখ।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ চৌধুরী, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ লুৎফুন নাহার লাকি, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম রফিকুজ্জামান, উপজেলা কৃষি কমকর্তা মুসাব্বির হোসেন, মহিলা বিষয়ক কর্মকর্তা আনজুমান আরা মাহমুদা, ইউপি চেয়ারম্যান নূরুল কদর, অবাইদুল ইসলাম সবুজ, আব্দুল হামিদ মল্লিক, আবুল কাশেম, প্রধান শিক্ষক আজিজুর রহমান, প্রাণিসম্পদ কর্মকর্তা আনায়ারুল কবির, প্রেসক্লাবের সভাপতি সহকারী অধ্যাপক ইয়াকুব আলী, মটরযান শ্রমিক ইউনিয়নের সভাপতি ও পৌর কাউন্সিলর সাইদুল ইসলাম, সাধারণ সম্পাদক আমিনুর রহমান আমিন প্রমূখ।

অনুষ্ঠান শেষে সংসদ সদস্য ডাঃ মোঃ তৌহিদুজ্জামান জন্ম ও মৃত্যু নিবন্ধনে বিশেষ অবদানের জন্য পৌর মেয়র নূর উদ্দীন আল মামুন হিমেল, পৌর সচিব গাজী আবুল কাশেম, সিংহঝুলী ইউপি চেয়ারম্যান আব্দুল হামিদ মল্লিক ও ইউপি সচিব মুজিবুর রহমান, চৌগাছা ইউপি চেয়ারম্যান আবুল কাশেম ও ইউপি সচিব বিজয় কুমারের হাতে সম্মাননার ক্রেস্ট তুলে দেন।

এছাড়া উপজেলা কৃষি অধিদপ্তরের মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে তিনি কৃষি প্রণোদনার সার, বীজ ও উন্নত জাতের ফলদ গাছের চারা বিতরণ করেন। এ সময় কৃষি অধিদপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। দুপুরে উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রশিক্ষণ অনুষ্ঠানে তিনি যোগ দান করেন।