সমলয় চাষাবাদ ব্লক প্রদর্শনীতে কম্বাইন হারবেস্টারে ধান কর্তনের উদ্বোধন


স্বপ্নসারথি ডেস্কঃ প্রকাশের সময় : এপ্রিল ৩০, ২০২৪, ১:৪১ PM / ৫৬
সমলয় চাষাবাদ ব্লক প্রদর্শনীতে কম্বাইন হারবেস্টারে ধান কর্তনের উদ্বোধন

যশোরের চৌগাছায় কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় বোরো সমলয় চাষাবাদ ব্লক প্রদর্শনীতে কম্বাইন হারবেস্টারের মাধ্যমে ধান কর্তনের উদ্বোধন করা হয়েছে। আজ মঙ্গলবার (৩০ এপ্রিল) সকালে সিংহঝুলী ইউনিয়নের মশিউরনগর মাঠে এই উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুস্মিতা সাহার সভাপতিত্বে প্রধান অতিথির আলোচনা করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর যশোর অঞ্চলের অতিরিক্ত পরিচালক দীপক কুমার রায়।

এ সময় তিনি বলেন বৈশ্বিক সমস্যা মোকাবেলা করতে কৃষি যন্ত্রপাতির কোন বিকল্প নেই। তিনি বলেন আমাদের সময়ের দাম আছে। তাই যুগের সাথে এগিয়ে যেতে কম্বাইন হারবেস্টার মেশিন দিয়ে কৃষি কাজ করতে হবে। এই মেশিন দিয়ে স্বল্প খরচে ঘন্টায় ১ একর জমির ধান কাটা সম্ভব।

অনুষ্ঠানে বিশেষ অতিথির আলোচনা করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর যশোরের উপ-পরিচালক ড. সুশান্ত কুমার তরফদার। অন্যান্যের মধ্যে আলোচনা করেন উপজেলা কৃষি কর্মকর্তা মোসাব্বির হুসাইন, সিংহঝুলী ইউপি চেয়ারম্যান আব্দুল হামিদ মল্লিক প্রমূখ।

এ সময় উপস্থিত ছিলেন উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা শামীম হুসাইন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা রেহেনা খাতুন, তাপস কুমার, নাজমুল হুসাইন ও আজমির হোসেন, কৃষক সোহেল রানা, মানিক প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন অতিরিক্ত কৃষি কর্মকর্তা মিজানুর রহমান।

অনুষ্ঠানের আগে প্রধান অতিথি কম্বাইন হারবেস্টারের মাধ্যমে ধান কর্তনের উদ্বোধন করেন। এছাড়া সমলয় ব্লকের বিভিন্ন অংশের ধান পরিদর্শন করেন।