কেন্দ্রে দেরিতে আসায় পরীক্ষা দিতে পারেনি দুই শিক্ষার্থী


স্বপ্ন সারথি ডেস্ক রিপোর্ট | নিজস্ব প্রতিবেদকঃ প্রকাশের সময় : এপ্রিল ৩০, ২০২৩, ১১:৩৬ PM / ১৮
কেন্দ্রে দেরিতে আসায় পরীক্ষা দিতে পারেনি দুই শিক্ষার্থী

সরকারি নিয়ম অনুযারী পরীক্ষার শুরু ৩০ মিনিট আগে কেন্দ্রে উপস্থিত থাকতে হবে পরীক্ষার্থীদের। কিন্তু ভৈরবে দুই শিক্ষার্থী পরীক্ষার শুরুর ১ ঘন্টা পর কেন্দ্রে আসায় পরীক্ষায় অংশ নিতে পারেনি দুই শিক্ষার্থী।

পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে না পারা ছাত্র-ছাত্রীরা হলো ভৈরব পৌর বালিকা উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগের তৃষা আক্তার ও হাজী ইউসুফ আলী উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের রোমান আহমেদ। ঘটনাটি ঘটেছে ভৈরব সরকারি কাদির বকস্ পাইলট মডেল হাই স্কুল কেন্দ্রে।

জানা যায়, আজ রোববার থেকে শুরু হয়েছে সারাদেশের ন্যায় ভৈরবেও এসএসসি পরীক্ষা। প্রথম দিন ছিল বাংলা প্রথম পত্র পরীক্ষা। ভোক্তভোগী ছাত্র-ছাত্রীরা জানান, ফেসবুকে এক রুটিন থেকে জানতে পারি আমাদের পরীক্ষা দুপুর ১টা থেকে অনুষ্ঠিত হবে। কিন্তু পরে খবর পেলাম পরীক্ষা সকাল থেকে অনুষ্ঠিত হচ্ছে।

এ খবরে পরীক্ষা কেন্দ্রে আমরা ছুটে আসি। আমাদের আসতে ১ ঘণ্টা দেরি হওয়ায় কেন্দ্রে আর প্রবেশ করতে পারিনি। ফলে বাধ্য হয়ে পরীক্ষা না দিয়েই বাড়ি ফিরতে হয়েছে।

পরীক্ষা কেন্দ্র সচিব ও ভৈরব সরকারি কাদির বকস্ পাইলট মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক নূরুল ইসলাম জানান, আজ পরীক্ষা ছিল বাংলা প্রথম পত্র। পরীক্ষায় দুইজন ছাত্র-ছাত্রী নির্ধারিত সময়ে পরীক্ষা কেন্দ্রে আসেনি। ১ ঘণ্টা দেরী করে আসায় পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে দেয়া হয়নি।

পরে শিক্ষার্থী ও অভিভাবকরা ভৈরব উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজ্রিস্টেটের সাথে যোগাযোগ করলে তিনি সরকারি নিয়ম অনুযারী তাদের পরীক্ষা হলে বসতে পারবে না বলে জানিয়ে দেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজ্রিস্টেট মো. জুলহাস হোসেন সৌরভ জানান, আজ থেকে শুরু হয়েছে সারাদেশে এসএসসি পরীক্ষা। পরীক্ষার শুরুতেই ৩০ মিনিট এমসিকিউ পরীক্ষা নেয়া হয়ে গেছে।

তারা ১ ঘণ্টার বেশি সময় দেরি করে কেন্দ্রে এসেছে। যার কারণে সরকারি নিয়ম অনুযায়ী তাদের আর হলে ডুকতে দেওয়া হয়নি। কিন্তু তারা পরবর্তীতে সকল পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে।