চৌগাছায় অগ্নিকান্ডে তিন দোকান ভস্মীভূত, ক্ষতির পরিমান প্রায় ২০ লাখ টাকা


স্বপ্নসারথি ডেস্কঃ প্রকাশের সময় : মার্চ ২৪, ২০২৩, ৫:০৫ PM / ৪৯
চৌগাছায় অগ্নিকান্ডে তিন দোকান ভস্মীভূত, ক্ষতির পরিমান প্রায় ২০ লাখ টাকা

চৌগাছা (যশোর) প্রতিনিধি ॥ যশোরের চৌগাছা বাজারে বৃহস্পতিবার রাতে ভয়াবহ অগ্নিকান্ডে তিনটি দোকানসহ দোকানের সমস্ত মালামাল পুড়ে ভস্মীভূত হয়েছে। ফায়ার সার্ভিসের ২টি ইউনিট দুই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আসে। আগুনে ক্ষতির পরিমান প্রায় ২০ লাখ টাকা বলে ভুক্তভোগী ব্যবসায়ীরা জানিয়েছেন।
ফায়ার সার্ভিস ও ক্ষতিগ্রস্থ্য ব্যবসায়ীরা জানান, বৃহস্পতিবার রাত আনুমানিক ১১ টার দিকে চৌগাছা-কোটচাঁদপুর সড়কে টিএনটি অফিসের পূর্বপাশে ২টি ফার্ণিচার ও ১টি লেদ ঘরে আগুন ধরে যায়। পথচারীরা আগুন দেখে চৌগাছা ফায়ার সার্ভিসকে খবর দেয়। ফায়ার সার্ভিস কর্মীরা দ্রুত ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনের আনার চেষ্টা করেন। কিন্তু ঘটনা স্থালের আশ পাশে পানি না থাকায় পানি স্বল্পতার কারনে ফায়ার সার্ভিস কর্মীদের চরম বেগ পেতে হয়। একপর্যায়ে চৌগাছা ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ যশোর ক্যান্টনমেন্ট ফায়ার সার্ভিসকে খবর দেয়। ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট দুই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আসে। ক্ষতিগ্রস্থ্য ফার্ণিচার ও লেদ ব্যবসায়ী পৌর এলাকার পাঁচনামনা গ্রামের রমজান আলীর প্রায় ১৫ লাখ এবং অপর ফার্ণিচার ব্যবসায়ী রিপন হোসেনের প্রায় ২ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ভূক্তভোগীরা জানান।
রমজান আলীর স্বজনরা জানান, আগুনের খবর পেয়ে আমরা সকলেই ঘটনাস্থলে এসে শুধু দেখা ছাড়া আর কিছুই করার ছিলো না। আগুনের ভয়াবহতা দেখে ও ক্ষতির কথা ভেবে ওই রাতেই রমজান আলী অসুস্থ্য হয়ে পড়েন। বর্তমানে তিনি চৌগাছা হাসপাতালে চিকিৎসাধীন।
স্থানীয় ব্যবসায়ী জয়নাল আবেদিন, ওহিদুল ইসলাম, সাইফুল ইসলাম, বিপুল হোসেন বলেন, মাহে রমজানের প্রথম তারাবি। সে কারনে আমরা কিছুটা আগে ভাগে দোকান বন্ধ করে বাড়িতে চালে যায়। রাত ১১ টার দিকে জানতে পারি রমজান আলী ও রিপনের দোকানে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ২ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আসে।
চৌগাছা ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ রবিউল ইসলাম বলেন, যেখানে আগুনের সূত্রপাত তার চারিপাশে কোথাও পানি নেই। পানি সংকটে আগুন নিয়ন্ত্রনে চরম বেগ পেতে হয়। একপর্যায়ে যশোর ক্যান্টনমেন্ট ফায়ার সার্ভিসকে খবর দিলে দুইটি ইউনিট ঘটনাস্থলে আসে। সকলের প্রচেষ্টায় ২ ঘন্টার মধ্যে আগুন নিয়ন্ত্রনে আসে। বিদ্যুতের শর্ট সার্কিটের কারনে আগুনের সূত্রপাত এবং অগ্নিকান্ডে ব্যবসায়ীদের আনুমানিক কয়েক লাখ টাকার ক্ষতি হয়েছে বলে তিনি জানান।