1. mostafi.ponie@gmail.com : Mostafi Ponie : Mostafi Ponie
  2. uzzal.arpon@gmail.com : Sajuti Nur : Sajuti Nur
  3. editor@sopnosarothi.com : uzzal.arpon :
শনিবার, ০৮ অগাস্ট ২০২০, ১২:০১ অপরাহ্ন
ঘোষণা:
শুদ্ধাচার কৌশল অব্যহত চর্চার মাধ্যমে জ্ঞানভিত্তিক সমাজ ও দেশ বিনির্মাণে স্বপ্নসারথি’র সংকল্প দৃঢ়। সুন্দর অভ্যাস গড়তে আপনিও এগিয়ে আসুন। লিখুন, মতামত দিন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশভাবনার কিছু উক্তি

  • আপডেট টাইম: মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯
  • ২০৯ বার দেখা হয়েছে

“ আমার রাজনৈতিক চিন্তাভাবনায় একমাত্র আকাঙ্ক্ষা হচ্ছে সাধারণ মানুষের জন্য এমন একটি সমাজ গড়ে তোলা, যেখানে কেউ দারিদ্র্যের অভিশাপে দুর্ভোগ পোহাবে না, সেখানে তাদের মৌলিক চাহিদা পূরণ হবে। অন্য কথায়, তারা খাদ্য, বস্ত্র, বাসস্থান, চিকিৎসা, শিক্ষা, উন্নত ও মানসম্মত জীবন পাওয়ার সুযোগ পাবে ”

“জীবন উৎস্বর্গ করেছি বাংলাদেশের জনগণের জন্য, বাংলাদেশের মানুষের কল্যানে যা যা প্রয়োজন সবই করবো প্রয়োজন হলে বাবার মত জীবন দেবো”

অপরাধীর ক্ষেত্রে আমি আপন-পর কিছু দেখিনি। যারাই অপরাধ জগতের সঙ্গে সম্পৃক্ত, তাদেরই ধরা হচ্ছে।

“আমি মনে করি যে পরকে শিক্ষা দিতে হলে আগে নিজের ঘর থেকে শুরু করা উচিত। আমি কিন্তু এখন তাই করছি। দূর্নীতির বিরুদ্ধে অভিযান। সেটাই আমি করে যাচ্ছি।’
‘গুজব ছড়ানো অপরাধীদেরও ছাড় দেওয়া হবে না বলে উল্লেখ করেন শেখ হাসিনা।” : প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

“জীবন উৎস্বর্গ করেছি বাংলাদেশের জনগণের জন্য, বাংলাদেশের মানুষের কল্যানে যা যা প্রয়োজন সবই করবো প্রয়োজন হলে বাবার মত জীবন দেবো”

এখন টানা তিন বার সরকারে আছি। অনেকের অনেক কিছু হয়েছে। কিন্তু আমার সেই দুর্দিনের কর্মীদের অবস্থা একই আছে। যারা অস্ত্রবাজি করেন, যারা ক্যাডার পোষেন, তারা সাবধান হয়ে যান, এসব বন্ধ করুন। তা না হলে, যেভাবে জঙ্গি দমন করা হয়েছে, একইভাবে তাদেরকেও দমন করা হবে।

এই বাংলার মাটিতে আমরা ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলে এক হয়ে বুকের রক্ত দিয়ে স্বাধীনতা অর্জন করেছি। এই দেশে সকল ধর্মের সম্মান ও অধিকার থাকবে।”

“মরার আগে মরতে রাজি নই। যত বাধা-বিপত্তিই আসুক না কেন, বাংলাদেশকে একটি উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলবো, সেটাই আমার প্রতিজ্ঞা।”

তথ্যসূত্র-জননেত্রী শেখা হাসিনার উক্তি নামের ফেসবুক থেকে সংগৃহীত। ছবি-গুগল থেকে নেয়া।

স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরো লেখা
©All rights reserved ©sopnosarothi
কারিগরী সহায়তা: মোস্তাফী পনি