চৌগাছায় আদিবাসিদের উদ্যোগে তিন দিন ব্যাপী মহানামযজ্ঞ অনুষ্ঠান আজ শেষ


স্বপ্নসারথি ডেস্কঃ প্রকাশের সময় : এপ্রিল ৩০, ২০২৩, ১০:১৯ AM / ৪২
চৌগাছায় আদিবাসিদের উদ্যোগে তিন দিন ব্যাপী মহানামযজ্ঞ অনুষ্ঠান আজ শেষ

চৌগাছা (যশোর) প্রতিনিধি ॥ যশোরের চৌগাছায় আদিবাসি সম্প্রদায়দের উদ্যোগে তিন দিন ব্যাপী শ্রী শ্রী তারকব্রক্ষ মহানাম যজ্ঞনুষ্ঠান আজ ৩০ এপ্রিল রবিবার শেষ হচ্ছে। হাজারও ভক্ত অনুসারীদের সরব উপস্থিতি এবং একাধিক দলের অংশ গ্রহনে ২০ তম বার্ষিক নামযজ্ঞ অনুষ্ঠান মনোমুগ্ধ করে তুলেছে বলে মনে করছেন আয়োজক কমিটি।
চৌগাছা পৌরসভার ৪ নং ওয়ার্ডের ডাকবাংলোপাড়ায় অবস্থিত আদিবাসি সম্প্রদায়দের সার্বজনীন সরদারপাড়া মহাশশ্মান মন্দির। গত ২৮ এপ্রিল শুক্রবার হতে তিন দিনব্যাপী এই মন্দির প্রাঙ্গনে শুরু হয়েছে মহানাম যজ্ঞানুষ্ঠান। ২০ তম বার্ষিক নামযজ্ঞ অনুষ্ঠান উপজেলার বিভিন্ন এলাকা ছাড়াও পাশ্ববর্তী জেলা উপজেলা হতে ভক্তদের পদচারনায় মুখোরিত হয়ে উঠেছে। সৃষ্টিকর্তার সান্নিধ্য লাভে সকলেই যজ্ঞানুষ্ঠানে অংশ নেয় বলে ভক্তদের সাথে কথা বলে জানা গেছে।

এবারের যজ্ঞানুষ্ঠানে স্থানীয় দল ছাড়াও যশোরের শ্রী শ্রী জয় কৃষ্ণ সম্প্রদায়, নড়াইল জেলার শ্যাম সুন্দর সম্প্রদায়, চুয়াডাঙ্গা জেলার ভাই ভাই সম্প্রদায়, মাগুরা জেলার শ্রী শ্রী বস্নমী সম্প্রাদয়, কুষ্টিয়া জেলার অরুন কৃষ্ণ সম্প্রদায় ও স্থানীয় রাধা গৌবিন্দ সম্প্রদায় দল অংশ গ্রহন করেছেন। আজ সমাপনী দিনে যশোর-২ আসনের মাননীয় সংসদ সদস্যসহ, উপজেলা চেয়ারম্যান, নির্বাহী অফিসার, পৌর মেয়র, ভাইস চেয়ারম্যান ও সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর উপস্থিত থাকবেন বলে জানান কর্তৃপক্ষ।

আদিবাসি সম্প্রদায়দের সার্বজনীন সরদারপাড়া মহাশশ্মান মন্দির কমিটির সভাপতি বিষ্টু বাবু সর্দার ও যজ্ঞানুষ্ঠানের সার্বিক পরিচালনার দায়িত্বে থাকা সঞ্জয় কুমার সর্দার বলেন, সকলের সহযোগীতায় প্রতি বছর ব্যাপক ধুমধামের সাথে যজ্ঞানুষ্ঠান শুরু করা হয়। এ বছরও তার কোন ব্যতিক্রম ঘটেনি। হাজারও ভক্ত অনুসারীদের পদাচরনায় মুখোর মন্দির প্রাঙ্গন। আজ রবিবার অতিথিদের উপস্থিতির মধ্য দিয়ে এই ধর্মীয় অনুষ্ঠানের সমাপ্তি ঘটবে।