1. mostafi.ponie@gmail.com : Mostafi Ponie : Mostafi Ponie
  2. uzzal.arpon@gmail.com : Sajuti Nur : Sajuti Nur
  3. editor@sopnosarothi.com : uzzal.arpon :
শনিবার, ০৮ অগাস্ট ২০২০, ১১:২৮ পূর্বাহ্ন
ঘোষণা:
শুদ্ধাচার কৌশল অব্যহত চর্চার মাধ্যমে জ্ঞানভিত্তিক সমাজ ও দেশ বিনির্মাণে স্বপ্নসারথি’র সংকল্প দৃঢ়। সুন্দর অভ্যাস গড়তে আপনিও এগিয়ে আসুন। লিখুন, মতামত দিন।

২ মাথা ও ৪ হাত পা বিশিষ্ট জোড়ালাগা শিশুর জন্ম ॥ বিশেষজ্ঞ চিকিৎসকদের হস্তক্ষেপ কামনা

  • আপডেট টাইম: রবিবার, ৫ এপ্রিল, ২০২০
  • ১২২ বার দেখা হয়েছে

চৌগাছা (যশোর) প্রতিনিধি ॥ যশোরের চৌগাছায় খুশি খাতুন (২৪) নামের এক নারী ২ মাথা ও ৪ হাত পা বিশিষ্ট একটি জোড়ালাগা শিশুর জন্ম দিয়েছেন। সে উপজেলার মশিউরনগর গ্রামের আনিছুর রহমানের মেয়ে। বর্তমানে শিশুটি সুস্থ্য আছেন বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে। শিশুটি দেখার জন্য এলাকার শত শত মানুষ ওই বাড়ীতে ভীড় করছেন। জন্মগত দ্রুটি নিয়ে শিশুটির জন্ম হওয়ায় চিকিৎসার জন্য বিশেষজ্ঞ চিকিৎকগণের আশু হস্তক্ষেপ কামনা করা হয়েছে।
পরিবার সূত্রে জানা গেছে, মশিউরনগর গ্রামের আনিছুর রহমানে মেয়ে খুশি খাতুনের সাথে হাকিমপুর ইউনিয়নের তসবিসপুর গ্রামের উজ্জ্বল হোসেনের বিয়ে হয়। বিয়ের পরপরই পরিবার আলো করে একটি কন্যা সন্তান জন্ম নেয়। মেয়েটির বয়স এখন ৯ বছর। পরবর্তীতে খুশি খাতুন দ্বিতীয়বার অন্তসত্বা হন। সন্তান হবার তারিখ অনুযায়ী গত ৩ মার্চ পরিবারের পক্ষ থেকে তাকে যশোর একটি ক্লিনিকে ভর্তি করা হয়। সেখানে সিজারের মাধ্যমে ফুটফুটে জমজ শিশুর জন্ম দেন খুশি খাতুন। কিন্তু শিশুটির জন্মের সাথে সাথে ক্লিনিকের ডাক্তার ও পরিবারের লোকজন অবাক হয়ে যান। কেননা শিশুটি জমজ হলেও পৃথক নয়। ২ টি মাথা ও ৪টি হাত পা রয়েছে। শিশু ২ টি নিয়ে ওই পরিবারের লোকজন বেশ দুশ্চিন্তায় পড়েছেন। এই শিশু তারা কিভাবে মানুষ করবেন। এখন প্রয়োজন বিশেষ অপারেশন। যে অপারেশনে শিশুটি পৃথক করবে এবং স্বাভাবিকভাবে বেড়ে উঠবে।
বর্তমানে মশিউরনগর গ্রামের আনিছুর রহমান তার মেয়ে খুশি খাতুনকে বাড়ীতে এনেছেন। শিশুটির জন্মগত সমস্যার কথা এলাকায় ছড়িয়ে পড়লে এলাকার শত শত উৎসুক মানুষ দেখতে ভীড় করছেন তার বাড়ীতে।
এ ব্যাপারে পিতা আনিছুর রহমানের সাথে কথা হলে তিনি জানান, আমার মেয়ের যে জোড়ালাগা মেয়ে শিশুর জন্ম হয়েছে তা নিয়ে খুব দুশ্চিন্তায় আছি। জোড়ালাগা বাচ্চাটি অপারেশন করলে ভালো হয়ে যাবে বলে অনেকে জানাচ্ছেন। কিন্তু কোথায় নিয়ে যাব, কি করব ভেবে পাচ্ছিনা। এ সময় তিনি দেশের বরেণ্য ডাক্তাদের হস্তক্ষেপ কামনা করেন।

স্যোশাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরো লেখা
©All rights reserved ©sopnosarothi
কারিগরী সহায়তা: মোস্তাফী পনি